1. admin@gonomullawon.com : Alomgir Aif : Alomgir Aif
  2. shihabahmmed234@gmail.com : Gono Mullawon : Gono Mullawon
  3. tanna-dianacrocodile@wintds.org : tanna-dianacrocodile :
  4. tbonitadormouse@wintds.org : tbonitadormouse :
  5. tcarlysalamander@wintds.org : tcarlysalamander :
  6. tettipython@wintds.org : tettipython :
  7. tflorinaermine@wintds.org : tflorinaermine :
  8. tgiannalark@wintds.org : tgiannalark :
  9. tmartgueritamuskox@wintds.org : tmartgueritamuskox :
  10. trenegazelle@wintds.org : trenegazelle :
  11. tshelsheep@wintds.org : tshelsheep :
  12. ttonybovid@wintds.org : ttonybovid :
বঙ্গবন্ধুর জন্মের মধ্যেই আমাদের স্বাধীনতার বীজ নিহীত ছিল: তোফায়েল আহমেদ » দৈনিক গণমূল্যায়ন
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
বিসমিল্লাহির রাহমানির রাহীম, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, দৈনিক গণমূল্যায়ন পত্রিকায় সাংবাদিক নিয়োগ চলছে, যোগাযোগ করুনঃ মোবাইল-01719-892350, নিউজ রুম- 01404-775481 ,ফেইসবুক-দৈনিক গণমূল্যায়ন ই-মেইল: gonomullawon@gmail.com

বঙ্গবন্ধুর জন্মের মধ্যেই আমাদের স্বাধীনতার বীজ নিহীত ছিল: তোফায়েল আহমেদ

নিউজ ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১

ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্মের মধ্যেই আমাদের স্বাধীনতার বীজ নিহীত ছিল। ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু বাঙালি জাতিকে একত্রিত করেছিলেন এবং তিনি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিলেন। ৭ মার্চের ভাষণ আজকে বিশ্বে ইউনেস্কো কর্তৃক অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি লাভ করেছে। বঙ্গবন্ধু ছিলেন একজন বিচক্ষণ নেতা, পৃথিবীতে তার মতো নেতা বিরল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বুধবার দুপুরে ভোলা বাংলা স্কুল মাঠে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু যা বিশ্বাস করতেন তাই করতেন এবং সেই বিশ্বাসের সাথে তিনি কখনো আপোস করেননি। যেই সরকার পাকিস্তানের ক্ষমতায় এসেছে তারাই বঙ্গবন্ধুকে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করেছে। জীবনের ১৩টি বছর অন্ধকার প্রকষ্টে কাটিয়ে ছিলেন। একাধিকবার তিনি ফাঁসির মঞ্চে গিয়েছেন। কিন্তু তিনি আপোস করেননি। তিনি ছিলেন, একজন আপোসহীন নেতা।

ভোলা জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট জুলফিকুর আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইউনুছ, মইনুল হোসেন বিপ্লব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ আলী নেওয়াজ পলাশসহ স্থানীয় আওয়ামী লীগের  নেতৃবৃন্দ।

সভার শুরুর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলীয় নেতাকর্মীরা পুস্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সভা শেষে দলীয় নেতাকর্মীদের অংশ গ্রহণে শহরে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, নানান কর্মসূচির মধ্য দিয়ে বুধবার দিন ব্যাপী ভোলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ৮টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে জেলা প্রশাসক, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ভোলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ বিভিন্ন দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
Copyright 2021 GonoMullawon
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD