1. admin@gonomullawon.com : Alomgir Aif : Alomgir Aif
  2. shihabahmmed234@gmail.com : Gono Mullawon : Gono Mullawon
  3. tanna-dianacrocodile@wintds.org : tanna-dianacrocodile :
  4. tbonitadormouse@wintds.org : tbonitadormouse :
  5. tcarlysalamander@wintds.org : tcarlysalamander :
  6. tettipython@wintds.org : tettipython :
  7. tflorinaermine@wintds.org : tflorinaermine :
  8. tgiannalark@wintds.org : tgiannalark :
  9. tmartgueritamuskox@wintds.org : tmartgueritamuskox :
  10. trenegazelle@wintds.org : trenegazelle :
  11. tshelsheep@wintds.org : tshelsheep :
  12. ttonybovid@wintds.org : ttonybovid :
দাম বেড়েছে তেল, ডিম, ব্রয়লার ও সোনালি মুরগির » দৈনিক গণমূল্যায়ন
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মাধবপুরে অনিয়মের কারণে মোবাইল কোর্ট দ্বারা ৫টি মামলা জরিমানা ও ফ্রী মাস্ক বিতরণ। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সাত জুয়ারী গ্রেপ্তার। মাধবপুরে তাকওয়া ইসলামিক ফাউন্ডেশন এর পক্ষ থেকে মসজিদে মাইক অনুদান। সাংবাদিকদের লাগবেনা মুভমেন্ট পাস: বেনজীর আহমেদ সাতগাঁও প্রবাসী ফোরাম মাহে রামাদ্বান উপলক্ষে ৩৭০ ব্যাগ ইফতার সামগ্রী বিতরণ ময়মনসিংহে ছেলের হাতে বাবা খুন-আটক ১ মাধবপুরে দেয়াল দিয়ে এক ব্যক্তির বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশী। করোনা নয় বরং মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের দমন করতে মরিয়া সরকার। ইসলামে চারটি বিয়ের অনুমোদন দেয়া হয়েছে” দেশের আইনেও একাধিক বিয়েতে বাধা নেই।
নোটিশ :
বিসমিল্লাহির রাহমানির রাহীম, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, দৈনিক গণমূল্যায়ন পত্রিকায় সাংবাদিক নিয়োগ চলছে, যোগাযোগ করুনঃ মোবাইল-01719-892350, নিউজ রুম- 01404-775481 ,ফেইসবুক-দৈনিক গণমূল্যায়ন ই-মেইল: gonomullawon@gmail.com

দাম বেড়েছে তেল, ডিম, ব্রয়লার ও সোনালি মুরগির

নিউজ ডেক্স
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
রাজধানীর সব বাজারে সবধরনের পণ্যের দাম উঠানামা করেছে। সাতদিনের ব্যবধানে বাজারে দাম বেড়েছে তেল, ডিম, ব্রয়লার ও সোনালি মুরগির। আর কমেছে আলুর দাম। এছাড়া স্থিতিশীল রয়েছে পেঁয়াজ, গরু ও খাসির মাংসসহ অন্য পণ্যের দাম।

শুক্রবার সকালে কাওরান বাজার, মিরপুর কলোনি বাজার, কালশী বাজার ও পল্লবী, কচুক্ষেত বাজারসহ রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে পণ্যের দামের এই চিত্র মিলেছে।

সাতদিনের ব্যবধানে সবজির বাজার তুলনামূলক স্থিতিশীল রয়েছে। বাজারে প্রতিকেজি শালগম ২০ থেকে ৩০ টাকা, মুলা ২০ টাকা, শিম ৩০ থেকে ৪০ টাকা, গাজর ৩০ টাকা, করলা ৪০-৫০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, পাকা টমেটো ৩০ টাকা, কাঁচা টমেটো ৩০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিটি ফুলকপি (আকারভেদে) ২৫ থেকে ৩০ টাকা, লাউ (আকারভেদে) ৩০ থেকে ৬০ টাকা,  বাঁধাকপি ২০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিকেজি মিষ্টি কুমড়া ৩০ টাকা, আলু ১৫ টাকা , চিচিংগা ৩০ থেকে ৪০ টাকা ও পেঁয়াজ ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে কলার দাম কমেছে। হালিতে ৫ টাকা কমে কলা ১৫ থেকে ২০ টাকায়, জালি কুমড়া ৩০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিকেজি কাঁচা মরিচ ৮০ থেকে ৯০ টাকা, আদা প্রতিকেজি ৭০ থেকে ৮০ টাকা, রসুন প্রতিকেজি ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি চিনি ৬৮ থেকে ৭০ টাকা, বিআর-২৮ চাল ৫২ থেকে ৫৪ টাকা, মিনিকেট ৬৫ থেকে ৬৮ টাকা, নাজির ৬৫ থেকে ৬৮ টাকা, স্বর্ণা চাল ৪৮ টাকা, পোলাওয়ের চাল ১০০ টাকায় বিক্রি হচ্ছে। খোলা ভোজ্যতেলের প্রতি লিটার  বিক্রি হচ্ছে ১৩৮ থেকে ১৪০ টাকায়।

বাজারে লাল রঙের ডিমের দাম বেড়েছে। ডিমের ডজনে পাঁচ টাকা বেড়ে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। হাঁসের ডিম ১৫৫ থেকে ১৬০ টাকা, দেশি মুরগির ডিমের ডজন ১৯৫ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

মুরগির বাজারে দাম উত্তাপ ছড়াচ্ছে।  দাম বেড়ে প্রতিকেজি  সোনালি মুরগি (কক) ২৩০ থেকে ২৪০ টাকা ও ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

কচুক্ষেত বাজারের মুরগি বিক্রেতা সুনু মিয়া বলেন, শীতকালে মুরগির উৎপাদন কমে যায়। এর ফলে বাজারে মুরগির সংকট সৃষ্টি হয়। শীত মৌসুমে ফার্মগুলোতে মুরগি মৃত্যুর হার বাড়ায় খামারিরা নিরুৎসাহিত হয়েছেন। এজন্য মুরগির দাম বাড়তি। তবে শীত কেটে গেলে ‍মুরগির দাম কমে আসবে। 

মাংসের বাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, বকরির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস ৫৫০ টাকা, মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মুরগির দাম বাড়ায় মাছের বাজারেও কিছুটা প্রভাব পড়েছে। প্রতিকেজি রুই মাছের দাম বেড়ে (আকারভেদে) ২৫০ থেকে ৩৫০ টাকা, মাগুর মাছ ৬০০ টাকা, প্রতি কেজি শিং মাছ (আকারভেদে) ৩০০ থেকে ৪৫০ টাকায়, মৃগেল ১১০ থেকে ১৫০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৫০ টাকা, ইলিশ প্রতিকেজি (আকারভেদে) ৮৫০ থেকে এক হাজার টাকা, চিংড়ি প্রতিকেজি ৫০০ থেকে ৬০০ টাকা, বোয়াল প্রতিকেজি ৪০০ থেকে ৫০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৮০ টাকা, ফোলি ৩০০ থেকে ৪০০ টাকা, পাবদা ১৫০ থেকে ২৫০ টাকা, টেংরা ১৮০ থেকে ২০০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা, সিলভার কাপ ১০০ থেকে ১৪০ টাকা, কৈ (দেশি) ১৫০ থেকে ৭০০ টাকা, কাঁচকি ও মলা ২৫০ থেকে ৪৫০ টাকা, আইড় ৫০০, রিডা ২২০ টাকা ও কোরাল ৩০০ থেকে ৫০০ টাকা, রূপচাঁদা কেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছ বিক্রেতা সবুজ মিয়া বলেন, বাজারে আগের থেকে ক্রেতার সংখ্যা বেড়েছে। মূলত মুরগির দাম বেড়ে যাওয়ায় মাছের দিকে মানুষ ঝুঁকছে। তবে মাছের প্রতি মানুষের আলাদা ঝুঁক আছে। সবদিক থেকে মাছ আসছে। কিছুদিনের মধ্যে দামের পরিবর্তন হবে বলে আশা করা হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
Copyright 2021 GonoMullawon
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD